আপডেট
১৪-০১-২০১৮, ০০:৪৪

'ত্রিদেশীয় সিরিজ জয়ের সামর্থ্য আছে জিম্বাবুয়ের'

zim-team
আন্ডারডগ হলেও, ত্রিদেশীয় সিরিজ জয়ের সামর্থ্য আছে জিম্বাবুয়ের। বলেছেন দলটির কোচ হিথ স্ট্রিক। সবদলই একে অপরের শক্তিমত্তা সম্পর্কে জানে। তাই বিষয়টিকে বেশ চ্যালেঞ্জের মনে করেন তিনি। এদিকে কোনো প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ না হলেও, বিষয়টি ভাবাচ্ছে না অধিনায়ক গ্রায়েম ক্রেমারককে। বরং তার বিশ্বাস যে কোনো প্রতিপক্ষকেই চ্যালেঞ্জ জানাতে পারবে তার দল। বাংলাদেশে এসে শনিবার প্রথম অনুশীলন করেছে জিম্বাবুয়ে।
মিরপুরে জিম্বাবুয়ে ক্রিকেট দল। আফ্রিকার দেশটি শেরে বাংলায় পা রাখতেই হয়ে গেলো ছোট-খাটো পুনর্মিলনী। জিম্বাবুয়ের প্রধান কোচ হিথ স্ট্রিক বাংলাদেশের পেস বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন দুই বছর। শুধু মাশরাফি-মোস্তাফিজ-রুবেলই না, মুশফিক-ভিলাভারায়েনের সঙ্গেও সখ্যতা পুরনো।

শ্রীলঙ্কার বর্তমান কোচ চান্ডিকার সঙ্গে কাজ করেছেন বাংলাদেশ দলে। সবচেয়ে মজার বিষয় হলো ত্রিদেশীয় সিরিজে তিন দলের কোচিংয়ের দায়িত্বে থাকা মূল ব্যক্তিরা একে অপরের পদ্ধতির সঙ্গে ভালই পরিচিত। গোপন কিছুই নেই। জিম্বাবুয়ে কোচ হিথ স্ট্রিকের মতে তাই আসন্ন সিরিজে সব দলের আছে সমান সুযোগ।
 হিথ স্ট্রিক বলেন, 'সব দলই একে অন্যের শক্তি সম্পর্কে জানে। কোনো কিছুই গোপন নেই। মাঠে যে দল তাদের পরিকল্পনা যতটা নিপুন ভাবে বাস্তবায়ন করতে পারবে তারাই ভালো করবে।'

র‌্যাঙ্কিংয়ের বিচারে তিন দেশের মধ্যে সবার পরে অবস্থান জিম্বাবুয়ের। দলটি ওয়ানডে খেলতে নামছে ৬ মাস পর। তবে আছে সবশেষ সিরিজে জিম্বাবুয়েকে হারানোর সুখস্মৃতি। ত্রিদেশীয় সিরিজে সেই আত্মবিশ্বাস কাজে লাগাতে চায় দলটি। টুর্নামেন্টে শুরুর আগে নিজেদের আন্ডারডগ মনে করে কিছুটা চাপ কমাচ্ছে ঠিকই। কিন্তু শিরোপার দিকেও ঠিকই পাখির চোখ জিম্বাবুয়ের।

হিথ স্ট্রিক বলেন, 'আমরা দির্ঘদিন পর ওয়ানডে খেলবো। মাঝের এই সময়ে শ্রীলঙ্কা প্রায় ১৬টি ওয়ানডে খেলেছে। তবে আমরা ভালো প্রস্তুতি নিয়ে এসেছি এখানে। সিরিজে ৩ দলের মাঝে আমরাই হয়তো আন্ডারডগ। কিন্তু নিজেদের দিনে সেরাটা দিতে পারলে আমরা যে কাউকেই হারাতে পারি। এমনটি শিরোপা জেতাও অসম্ভব না।'

ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ে খেলতে নামবে কোনো প্রস্তুতি খেলা ম্যাচ ছাড়াই। শুধু দুটি ট্রেনিং সেশনই তাদের সম্বল। অবশ্য তা মোটেও ভাবাচ্ছে না জিম্বাবুয়ের অধিনায়ককে। এবারের বিপিএলে দলটির বেশ ক'জন ক্রিকেটার খেলে গেছেন। সেই অভিজ্ঞতাই পুজি করে প্রতিপক্ষকে চ্যালেঞ্জ জানাতে চায় তারা।


গ্রায়েম ক্রেমার বলেন, 'আমাদের দলে নবীন ও অভিজ্ঞর মিশেলে দারুণ কিছু ক্রিকেটার আছে। দু'দলকেই চ্যালেঞ্জ ছুড়ে দেয়ার সামর্থ্য আছে জিম্বাবুয়ের। বিপিএলে বেশ ক'জন খেলে গেছেন। সেই অভিজ্ঞতা অবশ্যই কাজে আসবে।' বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে জিম্বাবুয়ের ত্রিদেশীয় সিরিজ অভিযান।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে