খেলার সময় ডেস্ক
আপডেট
১৭-০৪-২০১৮, ০৪:০৯

দেড় বছর পর ঘরোয়া হকি, প্রথম দিনে আবাহনী, মেরিনারের জয়

untitled-1
দেড় বছর পর মাঠে ফিরলো ঘরোয়া হকি। প্রয়াত সংগঠক খাজা রহমতুল্লাহর নামে শুরু হলো ক্লাব কাপ হকি টুর্নামেন্ট। বেশিরভাগ দল অংশ না নেয়ায় কিছুটা রঙ হারালেও, আগামীতে আরো জাঁকজমকভাবে আয়োজন করা হবে বলে আশ্বাস ফেডারেশনের।

 

উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ পুলিশ হকি ক্লাবকে ৭-১ গোলে উড়িয়ে দিয়ে শুভ সূচনা করেছে আবাহনী লিমিটেড। আর ঘরোয়া হকির ইতিহাসে প্রথমবারের মতো ফ্লাড লাইটের আলোর খেলায় ভিক্টোরিয়াকে ৮-০ গোলে হারিয়েছে মেরিনার ইয়াংস।

১৯ মাস পর মাঠে হকি। উদ্বোধনী আনুষ্ঠানিকতার প্রধান অতিথি নাদিরা রহমতুল্লাহ, প্রয়াত খাজা রহমতুল্লার স্ত্রী। বক্তব্যে তার চরম হতাশা, বড় ক্লাবগুলো অংশ না নেয়ায় যা পরিণত হলো ক্ষোভে। হকির সাথে নিজে সম্পৃক্ত না থাকলেও, দেশের হকির স্বার্থে ক্লাবগুলো বিভেদ ভুলবে, এমনটাই আশা তার।

তিনি বলেন, 'ফেডারেশন যে উদ্যোগ নিয়েছে সেজন্য আমি তাদের ধন্যবাদ জানাই। আমি মনে করি, শুধু রহমতুল্লাহ না এমন আরও অনেক নামি দামি খেলোয়াড় আছে তাদেরকেও তারা মূল্যায়ন করবে। চেয়েছিলাম উনারা সব বিভেদ ভুলে এখানে আসবেন। নতুন করে দল গঠন হয়েছে। এটা হতেই পারে। তবে আমি আশা করবো, ভবিষ্যতে সব টিমই অংশগ্রহণ করবে।'

পরের গল্পের পুরোটা জুড়েই মাঠের হকি। প্রথম ম্যাচে আবাহনী লিমিটেডের প্রতিপক্ষ বাংলাদেশ পুলিশ হকি ক্লাব।


২ মিনিটেই মহসিন ঝলক, ফিল্ড গোলে এগিয়ে যায় আবাহনী। গোল খেয়ে যেন হুঁশ ফিরলো পুলিশের। চালালো আক্রমণ। সব চেষ্টা ব্যর্থ আকাশী নীলদের ডিফেন্ডিং থার্ডে। উলটো ২২ ও ২৬ মিনিটে আরো ২ গোল করে রোমান ও তাহের। ৩-০'তে লিড নিয়ে বিরতিতে যায় আবাহনী।

দ্বিতীয়ার্ধের শুরুতেই আক্রমণ ধানমন্ডির জায়ান্টদের। মহসিনের ২য় গোলের সঙ্গে কৃষ্ণ ও আশরাফুলের একটি করে যোগ হওয়ায় লিড দাঁড়ালো ৬-০'তে। পালটা আক্রমণ চালালো পুলিশ। গোলও হলো একটা, করলেন মাহফুজ। ম্যাচ শেষ হওয়ার আগে আরো এক গোল আবাহনীর, তাহেরের ঝুলিতেও গেল ২ গোল।

পরের ম্যাচে ঘরোয়া হকির ইতিহাসে প্রথমবারের মতো জ্বললো ফ্লাডলাইট। মাঠে মেরিনার ইয়াংসের প্রতিপক্ষ ভিক্টোরিয়া।

খেলার শুরু থেকেই পরিস্কার আধিপত্য মেরিনারসের। জাতীয় দলের ৯ খেলোয়াড় নিয়ে রীতিমতো হামলে পড়লো ভিক্টোরিয়ার ওপর। আক্রমণ সামলাতে হিমশিম খেলো ভিক্টোরিয়া। নিলয়ের জোড়া গোলের সঙ্গে পেনাল্টি কর্নার থেকে চয়নের স্কোর। পরের মিনিটে তাদের সঙ্গী নাঈম। ৪-০'তে বিরতিতে যায় মেরিনারস।

ফিরে এসেও চলে আক্রমণ, পালটা আক্রমণ। গোল হলো আরো ৪টি, সবগুলোই ভিক্টোরিয়ার জালে। ৮-০ তে জয় পেলো ঐতিহ্যবাহী মেরিনার ইয়াংস।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে