খেলার সময় ডেস্ক
আপডেট
১৬-০৪-২০১৮, ২৩:১৯

ব্রাজিল বিশ্বকাপ জিতবে, পেলের ভবিষ্যদ্বাণী

pele
রাশিয়া বিশ্বকাপের ফাইনালের মঞ্চে দেখা যাবে ব্রাজিলকে। দলের ওপর এমন বিশ্বাস আছে ৩ বারের বিশ্বকাপজয়ী কিংবদন্তী পেলে'র। যদিও ৭৭ বছর বয়সী পেলে মনে করেন, বিশ্বকাপের আগে পর্যাপ্ত সময় পায়নি তিতের ব্রাজিল। এছাড়া বিশ্বকাপে দল বাড়ানো নিয়েও ভিন্নমত আছে তাঁর। দল বাড়লে বিশ্বকাপ মান হারাবে, এমনটাই মনে করেন এই ব্রাজিলিয়ান কিংবদন্তী।
 

বিশ্বকাপ যখন দরজায়, অভ্যর্থনাকারীর বেশে ব্রাজিলকেই বোধহয় মানায় সবচে বেশি। এই একটি দেশ ফুটবলের সর্বোচ্চ আসরকে অনেকটাই নিজেদের করে নিয়েছে। জিতেছে ৫টি শিরোপা। বিশ্বকাপ এলেই তাই ফেবারিটের তালিকায় থাকবে সাম্বার দেশটি, সেটা অনুমিতই।

সবচাইতে বেশি যার হাত ধরে বিশ্বকাপ এসেছে, সেই কিংবদন্তী পেলে কিভাবে দেখছেন এবারের আসরকে? বর্তমান ব্রাজিল দলকে নিয়েই বা কতটুকু আশাবাদী তিনি। খোলাখুলি জানিয়েছেন গণমাধ্যমকে।

পেলে বলেন, 'তিতে খুবই ভালো মানের একজন কোচ এবং খেলোয়াড়দের সঙ্গে তার সম্পর্ক খুবই ভালো। তবে বিশ্বকাপের আড়াই-তিন মাস আগেও দল এখনো প্রস্তুত নয়। এমনকি তিতে এখনো দল গোছাতে পারেনি। বিষয়গুলো জটিল হলেও আমি বিশ্বাস করি এসব কাটিয়েই বিশ্বকাপের ফাইনালে পৌঁছবে ব্রাজিল।'

আরেকটি বিশ্বকাপ যাত্রার আগে ঘুরে ফিরে আসে আগের আসরের স্মৃতি। ফাইনালে খেলতে পারেনি ব্রাজিল সেটি মানা যায়। তবে সেমিফাইনালে জার্মানির কাছে ৭-১ গোলের হার। এও সম্ভব! আরেকটি বিশ্বকাপের আগেও এই মলাট-বাঁধা হতাশার গল্প কুড়ে খায় ব্রাজিলকে।


পেলে বলেন, 'মনে আছে, ১৯৫০ সালে বিশ্বকাপ ফাইনালে আমরা হারলাম। অন্যান্য খেলোয়াড়দের সঙ্গে আমার বাবাও কাঁদছিলেন। আমি বললাম, কেঁদো না। আমি যাবো এবং তোমার জন্যেই বিশ্বকাপ জিতবো। ১৯৫৮ সালে আমরা বিশ্বকাপ জিতলাম। তখন আমার বয়স মাত্র ১৭-১৮। এই গল্প আমি জীবনেও ভুলবো না। আশা করি এবারও ব্রাজিল ফাইনালে যাবে এবং বিশ্বকাপ জিতবে।'

ব্রাজিলকে নিয়ে ইতিবাচক তবে বিশ্বকাপে দল বাড়ানোর সিদ্ধান্তে ভিন্নমত এই কিংবদন্তী'র।

'অনেক দেশের জন্যে এটি হয়তো একটি বড় সুযোগ। তবে আমি মনে করি দল যতো বাড়বে, বিশ্বকাপের মান ততো কমবে।'

এবারের বিশ্বকাপে যেভাবেই হোক মাঠে থাকবেন, দলের পক্ষে গলা ফাটাবেন। আগেই জানিয়ে রেখেছেন পেলে।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে