শিরোপা জয়ের পথে আরো একধাপ এগিয়ে য়্যুভেন্তাস

Update: 2017-01-12 13:09:15, Published: 2017-01-12 13:09:16
psg-juv-win


কোপা ইতালিয়ার তৃতীয় শিরোপা জয়ের পথে আরো একধাপ এগিয়ে গেল য়্যুভেন্তাস। বুধবার শেষ ১৬'র ম্যাচে আটলান্টাকে ৩-২ গোলে হারিয়েছে তুরিনোর ওল্ড লেডিরা। অন্যদিকে, থিয়াগো সিলভার জোড়া গোলে মেটজকে ২-০ গোলে হারিয়ে ফ্রেঞ্চ লিগ কাপের সেমিফাইনালে উঠেছে ফরাসি জায়ান্ট প্যারিস সেন্ট জার্মেই।

সিরি'আয় দুর্দান্ত সময় কাটানো য়্যুভেন্তাসের লিগ কাপে হাতছানিটা তৃতীয় শিরোপা জয়ের। তার ওপর এই ম্যাচ জিতলেই জুভরা নিশ্চিত করবে কোয়ার্টার ফাইনাল। এমন সমীকরণে ম্যাচের শুরু থেকেই আটলান্টাকে চাপে রাখে স্বাগতিকরা। পাওলো ডিবালার পা থেকে যার ফলটা আসে ম্যাচের ২২ মিনিটেই।

মুহূর্তটা এবার প্রতিদানের। দলের প্রথম লিডে যে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছিলেন মানুজুকিচ, ৩৪ মিনিটে এই ক্রোয়েশিয়ানকে সেটাই ফিরিয়ে দেন ডিবালা। ফলাফল বিরতির আগেই চালকের আসনে তুরিনোর ওল্ড লেডিরা।

দ্বিতীয়ার্ধে খেলতে নেমে ম্যাচের ৭২ মিনিটেই ব্যবধান কমায় আটলান্টা। আন্দ্রে পেটাঙ্গার অ্যাসিস্টে স্কোর শিটে নাম উঠান অ্যাবডুলে কোনকো। তবে এর মিনিট তিনেক পর পেনাল্টি থেকে করা পিয়ানিচের গোলে আবারো আধিপত্য য়্যুভেন্তাসের।

অ্যালেগ্রি শিষ্যরা পুরো সময়টা আধিপত্য দেখালেও, ৮১ মিনিটে আটলান্টা ফরোয়ার্ড এমানুয়েলের গোলে জমে উঠে ম্যাচের ভবিষ্যৎ। তবে বাকি সময় সফরকারীরা আর কোন চমক উপহার দিতে না পারলে শীর্ষ আট নিশ্চিত করে মাঠ ছাড়ে য়্যুভেন্তাস।

এদিকে, ফ্রেঞ্চ লিগ কাপে মেটজের বিপক্ষে পিএসজি ফরোয়ার্ডরা ব্যর্থতার পরিচয় দিলেও, থিয়াগো সিলভার কল্যাণে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করতে খুব একটা বেগ পেতে হয়নি পারসিয়ানদের। রক্ষণের গুরু দায়িত্ব সামলে, ম্যাচের ২৭ মিনিটে নিজের বাড়তি যোগ্যতার প্রমাণ দেন এই ব্রাজিলিয়ান সেন্টার ব্যাক।

১-০ গোলে এগিয়ে থাকলেও, পিএসজির ভাগ্যটা তখনো দুলছিল পেন্ডুলামের মত। তবে ম্যাচের ৭২ মিনিটে পেন্ডুলামের সেই কাঁটা আবারো নিজেদের দিকে নিয়ে আসেন সিলভা। এই ব্রাজিলিয়ানের কল্যাণে শেষ পর্যন্ত ২-০ গোলের জয়ে লিগ কাপে সেমির টিকিট নিশ্চিত করে উনাই এমেরির শষ্যরা।




Update: 2017-01-12 13:09:15, Published: 2017-01-12 13:09:16

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv