SOMOYNEWS.TV

বই মেলাকে কেন্দ্র করে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা

Update: 2017-01-31 13:20:51, Published: 2017-01-31 13:20:52
dmp-com-jpg-ed
অমর একুশে গ্রন্থমেলায় কোনো লেখক প্রকাশক চাইলে তাদের নিরাপত্তা দেয়া হবে। এছাড়া ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়, মানুষের মৌলিক অধিকার ক্ষুন্ন করে- এমন বই মেলায় আসলে ব্যবস্থা নেয়া হবে।

মঙ্গলবার সকালে অমর একুশে গ্রন্থমেলার নিরাপত্তা পরিস্থিতি দেখতে এসে একথা বলেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার। শিগগির লেখক অভিজিৎ রায় হত্যার অভিযোগপত্র দেয়া হবে বলেও জানান তিনি।

আর মাত্র কয়েক ঘণ্টার পর অপেক্ষা। পহেলা ফেব্রুয়ারি দুপুর পেরিয়ে বিকেল গড়াতেই দুয়ার খুলবে অমর একুশে গ্রন্থমেলার। আর তাই নিরাপত্তার সবশেষ অবস্থা মঙ্গলবার সকালে বই মেলা চত্বরে আসেন ঢাকা মহাগর পুলিশ কমিশনার। ঘুরে দেখেন বই মেলার বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যান অংশ। কথা বলেন লেখক প্রকাশকদের সঙ্গে।

নিরাপত্তা পরিস্থিতি দেখতে আকাশে টহল দেয় র‌্যাবের হেলিকপ্টার। ডিএমপি কমিশনার জানান, বই মেলাকে কেন্দ্র করে থাকবে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা। পুরো এলাকায় থাকবে কয়েকশ নিরাপত্তা ক্যামেরার নজরদারি।

ঢাকা মহানগর পুলিশ প্রধান বলেন, মানুষের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়, মৌলিক অধিকার হরণ করে কিংবা গোষ্ঠিগত বিদ্বেষ ছড়ায়- এমন বইয়ের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তবে এক্ষেত্রে মুক্তচিন্তার জয়গাটি বাধাগ্রস্ত হবে কি না প্রশ্ন ছিলো তার কাছে।

লেখক, ব্লগার অভিজিৎ রায় হত্যার পর কেটেছে দু'বছর। এই সময়ে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মারা গেছে অন্যতম সন্দেহভাজন মকুল রানা। পুলিশের পক্ষ ছবি প্রকাশ করে সহায়তা চাওয়া হয়েছিলো সাধারণ মানুষের কাছ থেকে। কিন্তু মামলার অগ্রগতি হয়েছে কতটুকু জানতে চাওয়া হয় পুলিশ কর্মকর্তার কাছে।

মেলায় আসা ক্রেতা পাঠকরা যেন অস্বস্তিতে না পড়েন সে বিষয় মাথায় রেখেই নিরাপত্তা সাজানো হয়েছে বলেও জানান ডিএমপি কমিশনার।

Update: 2017-01-31 13:20:51, Published: 2017-01-31 13:20:52

More News
loading...

সর্বশেষ সংবাদ



Contact Address

Lavel-9, Nasir Trade Centre,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205.
Fax: +8802 9670057, Email: info@somoynews.tv
উপরে