bpl bpl
বিপিএল দল সূচি ফলাফল পয়েন্ট টেবিল খবর ছবি ভিডিও

আমার ইনিংস তরুণদের জন্য অনুকরণীয়: তামিম

tamim-junior

ক্যারিয়ারের প্রথম বিপিএলের ফাইনাল জিতে উচ্ছ্বসিত তামিম ইকবাল। ফাইনালে এমন ইনিংস দেশের তরুণ প্রজন্মের জন্য অনুকরণীয় হবে বলেও মনে করেন তিনি। নিউজিল্যান্ড সিরিজের আগে প্রস্তুতি ম্যাচ খেললে দলের জন্য ভাল হতো, ম্যাচ শেষে এমন মন্তব্য করেছেন তামিম। অন্যদিকে, থারাঙ্গা ও রনি তালুকদারের দারুণ জুটির পর প্রত্যাশিত ব্যাটসম্যানরা ভাল করতে পারেনি বলে এমন বলে জানিয়েছেন ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান।

টানা দুটি আসরের ফাইনালে হারের যন্ত্রণা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে সাকিব আল হাসানকে। ২০০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে হেরেছে ঢাকা। ব্যাটসম্যানরা ক্রিজে আরো একটু বেশি সময় টিকতে পারলে ম্যাচে জয় পাওয়াটা সহজ হত বলে মনে করেন সাকিব।

'তামিম তো অবিশ্বাস্য ইনিংস খেলেছে। সবশেষ দুইটা বিপিএলেই দুইটা (ব্যক্তিগত) ইনিংসই আমাদের হারের সব থেকে বড় কারণ। আমাদেরও কিছু ভুল ছিল। এরকম একটা ভালো উইকেটে ৯ উইকেটে (শেষ) ১০ ওভারে ৯০ রান অবশ্যই করা উচিৎ। যেটা আমরা করতে পারিনি।' বলছিলেন সাকিব।

অন্যদিকে, সময় উপযোগী ইনিংস খেলতে পারার কারণেই জয় পেয়েছে কুমিল্লা, এমনটাই মনে করেন তামিম। ফাইনালের ১৪১ রানের ইনিংস দেশের তরুণ ক্রিকেটারদের জন্য অনুকরণীয় হয়ে থাকবে বলেও মনে করেন তিনি।

'এরচেয়ে ভালো আর কিছু আমার জন্য হতে পারে না। আমার ইনিংসটা দেখে আমার সতীর্থ এবং জুনিয়ররা চ্যালেঞ্জ হিসেবে নিতে পারে যে, বিদেশিদের রানের জন্য অপেক্ষা করবে না, তারা নিজেরাই এটা করবে।' বলছিলেন তামিম।

সামনেই নিউজিল্যান্ড সিরিজ। তার আগে খেলা হয়নি কোন প্রস্তুতি ম্যাচ। এ নিয়ে বেশ আক্ষেপ দেখা গেছে দুই অভিজ্ঞ ক্রিকেটারের মাঝেও।

তামিম বলেন, 'আমরা নিউজিল্যান্ডে খুব কম সফর করি। তাই চার পাঁচটা প্রাকটিস সেশন পেলে খুব ভালো হতো।'

অধিনায়ক সাকিব বলেন, 'নিউজিল্যান্ডের মতো কন্ডিশনে কোন প্রস্তুতি ছাড়া ম্যাচ খেলতে হবে। ওটা একটা চ্যালেঞ্জের ব্যাপার হবে। কিন্তু, যেহেতু খেলার ভেতরে আছি তাই আমার মনে হয় না যে, খুব বেশি চিন্তা করতে হবে।'

নিউজিল্যান্ডের কন্ডিশনে খেলাটা সহজ হবে না বলেও মনে করেন তারা।